প্রিপেইড মিটার হেল্প লাইন নাম্বার

প্রিপেইড মিটার হেল্প লাইন নাম্বার

বর্তমান সময়ে বিদ্যুৎ ছাড়া আমরা এক মূহুর্ত কল্পনা করতে পারি না। আমাদের সকলের বাসায় বিদ্যুৎ লাইন আছে সেই বিদ্যুৎ ব্যবহার পরিমাপের জন্য মিটার স্থাপন করে দেওয়া রয়েছে বিদ্যুৎ বিতরণ প্রতিষ্ঠানের মাধ্যমে। কারো স্থাপনায় একাধিক মিটার ও রয়েছে সেখানে আবার নতুন সংযোজন প্রিপেমেন্ট মিটার। 

প্রিপেইড মিটারের মাধ্যমে বিদ্যুৎ এর সকল বিষয় মনিটরিং করা যায় যেমন ব্যালেন্স,বিদ্যুৎ ব্যবহার,কারেন্টের সাপ্লাই, ভোল্টেজ, ইনপুট, আউটপুট , বিদ্যুতের লোড আরো অনেক কিছু। যেহেতু প্রিপেইড মিটার কনসেপ্টটি বাংলাদেশে নতুন এর অনেক কিছুই আমরা বুঝি না। প্রিপেইড মিটারে সমস্যা হলে কার সাথে কোথায় যোগাযোগ করতে হবে প্রথমে আমরা বুঝে উঠতে পারি না পরিশেষে বলি প্রিপেইড মিটার হয়রানি ইত্যাদি ইত্যাদি।

আজকে আমরা জানবো প্রিপেইড মিটারে সমস্যা হলে কোথায় যোগাযোগ করবো বা অভিযোগ জানাবো।

প্রিপেইড মিটার হেল্প লাইন নাম্বার,প্রিপেইড মিটার (Prepaid Meter),প্রিপেইড মিটার ব্যবহার করতে হলে যেসকল বিষয় জানতে হবে,বিদ্যুৎ হেল্প লাইন নাম্বার

প্রিপেইড মিটার (Prepaid Meter) 

প্রিপেইড বৈদ্যুতিক মিটার হলো এক ধরনের বিদ্যুৎ পরিমাপক যন্ত্র/ডিভাইস যেখানে বিদ্যুৎ ব্যবহারের পূর্বে টাকা রিচার্জ করতে হয়। এরপরই বিদ্যুৎ ব্যবহার করা যায়। পূর্বে অর্থ প্রদান করে বিদ্যুৎ ব্যবহার করা হয় বলেই এধরনের মিটারকে প্রিপেইড বৈদ্যুতিক মিটার বা প্রিপেইড মিটার বলা হয়।

প্রিপেইড মিটার ব্যবহার করতে হলে যেসকল বিষয় জানতে হবে

বিতরণ প্রতিষ্ঠানের হেল্প লাইন নাম্বার সমূহ

সারা বাংলাদেশে ছয় (০৬) টি বিতরণ প্রতিষ্ঠান আমাদের বিদ্যুৎ বিতরণ করে থাকে । একেক এলাকায় একেক বিতরণ প্রতিষ্ঠান বিদ্যুৎ সরবারাহ করে থাকে । আপনি কোন প্রতিষ্ঠানের বিদ্যুৎ ব্যবহার করছেন তা বিদ্যুৎ বিল অথবা রিচার্জ টোকেন থেকে দেখে নিতে পারেন। প্রিপেইড মিটার বা পোষ্ট পেইড মিটার জরুরী প্রয়োজনে যোগাযোগের নাম্বার সমূগ নিচের ছকে (ছয় (০৬) টি বিতরণ প্রতিষ্ঠান) দেওয়া হয়েছেঃ
বিদ্যুৎ বিতরণ প্রতিষ্ঠান হেল্প লাইন নাম্বার
বিপিডিবি ১৬২০০
বিআরইবি ০১৭৯২-৬২৩৪৬৭
নেসকো ১৬৬০৩
ওজোপাডিকো ১৬১১৭
ডিপিডিসি ১৬১১৬
ডেসকো ১৬১২০
উপরে উল্লেখিত সকল নাম্বার কেন্দ্রিয় অভিযোগ কেন্দ্রের উক্ত নাম্বার সমূহে প্রিপেইড মিটার সম্পর্কিত সকল অভিযোগ জানাতে পারবেন এবং বিদ্যুৎ বিতরণকারী প্রতিষ্ঠান দ্রুত আপনার সমস্যার সমাধান করবে।

বাংলাদেশে বিদ্যুৎ বিতরণকারী প্রতিষ্ঠানের নাম

বাংলাদেশ বিদ্যুৎ বিভাগের অধীনে বাংলাদেশে ছয়টি বিতরণ প্রতিষ্ঠান গ্রাহকদের বিদ্যুৎ সংযোগ দিয়ে থাকে। এগুলো হলো:

পরবর্তী পূর্ববতী
মন্তব্য নেই
মন্তব্য যোগ করুন
comment url